Header Ads

Header ADS

পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে

মানুষের মনে প্রশ্ন জাগাই স্বাভাবিক যে পৃথিবীর সবচেয়ে ভালো মানুষকে বা গুগল সার্চে সবচেয়ে ভালো মানুষ কে? এই প্রশ্নটি আমাদের অনেকের মনে আসে।  তাই এই বিষয়ে আজকে আলোচনা করব। যে পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ  কে? পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ হতে হলে তাকে মানুষ হওয়ার জন্য যতগুলো গুণ রয়েছে সবগুলোই গুনেই তাকে গুণান্বিত হতে হবে।আর এই সবগুলো গুনে গুণান্বিত মানুষ ছিলেন, এবং গুগল সার্চে সবচেয়ে ভালো মানুষ এর তালিকায় রয়েছেন,  তিনি আর কেউ নন প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। তিনি শুধু যে মুসলমানদের মধ্যেই শ্রেষ্ঠ এমনটি নয়।  অন্য ধর্মাবলম্বী যারা এই মানুষটির সম্পর্কে জানে তারাও তাকে শ্রেষ্ঠ মানব হিসেবে স্বীকৃতি দিয়েছেন।


পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে ছিলেন

পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ ছিলেন প্রিয় নবী হযরত মুহাম্মদ (ﷺ)। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব। সকল গুনে গুণান্বিত এবং আচার-আচরণে ছিলেন পবিত্রতম একজন মানব। লন্ডন মিউজিয়ামে সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ মানব এর তালিকায় মোহাম্মদের নাম সর্বাগ্রহে উল্লেখ রয়েছে।
হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বর্তমান সৌদি আরবের মক্কার সম্ভ্রান্ত কুরাইশ বংশের বনো হাসিম গোত্রে জন্মগ্রহণ করেন। প্রচলিত ধারণা মতে ৫৭০  খ্রিস্টাব্দে ১২  আওয়াল মাসে জন্মগ্রহণ করেন।

রাসূলুল্লাহ (ﷺ) কে নিয়ে বিভিন্ন মনীষীদের উক্তিঃ


মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে নিয়ে জর্জ বার্নার্ড ‘শ বলেন
তিনি যদি আধুনিক পৃথিবীর শাসন ক্ষমতা গ্রহণ করতেন, তাহলে তিনি অবশ্যই সকল সমস্যার সমাধান করতে সফল হতেন।  সেই সাথে আস্ত পৃথিবীর জন্য আসতো জরুরী সুখ ও শান্তি।
চিকিৎসা বিজ্ঞানে নোবেল অর্জনকারী যোসেফ লিওনার্দ গোল্ডস্টেইন বলেন।

পৃথিবীতে বাস করে যদি কোন মানুষ আল্লাহকে দেখে থাকেন, যদি কোন মানুষ ভালো ও মহান উদ্দেশ্য নিয়ে আল্লাহর রাহে জীবন উৎসর্গ করে থাকেন তাহলে এই কথা নিশ্চিত সত্য যে, আরবের নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সেই ব্যক্তি।  মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে যে, কেবল সর্বশ্রেষ্ঠ মানব ছিলেন তা নয় বরং এ যাবৎ মানব ইতিহাসের যত মানুষের জন্ম হয়েছে, তাদের মধ্যে শ্রেষ্ঠ মানব একমাত্র তিনি ( অনুপম আদর্শঃ৪৫১)


ইংরেজি ইতিহাসবিদ এডওয়ার্ড জীবন বলেনঃ
বস্তুতপক্ষে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর আনিত শরীয়ত সর্বলোকের জন্য প্রযোজ্য। এই শরীয়ত এমন বুদ্ধিভিত্তিক মূলনীতি ও এ ধরনের আইনগত ভিত্তিতে রচিত যে,  সমগ্র বিশ্বে এর দৃষ্টান্ত পাওয়া যায় না ( মারেফুল কুরআন খন্ড ১ পৃষ্ঠা ১৬৩) 

গুগল সার্চে সবচেয়ে ভালো মানুষ

গুগলে যদি আমরা best man, best human, best human in the world, who is the best main in the world লিখে সার্চ করি তাহলে প্রথমেই চলে আসে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নাম।

মাইকেল হার্ডসের লেখা  বিশ্বসেরা১০০ মনীষী  এই গ্রন্থে প্রথম স্থানে রয়েছে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নাম।  ১৯৭৮ সালে প্রকাশিত ওই বইটি বিভিন্ন মহলে ব্যাপক হইচই ফেলে দেয়। হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হলেন পৃথিবীর ইতিহাসের অন্যতম প্রভাবশালী রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় নেতা।  তার এই বিশেষত্বের অন্যতম কারণ হচ্ছে আধ্যাত্মিক ও জাগতিক উভয় জগতেই চূড়ান্ত সফলতা অর্জন করেছিলেন।  তিনি ধর্মীয় জীবনের যেমন সফল তেমনি রাজনৈতিক জীবনেও ছিলেন সফলতার চূড়ান্ত অর্জনকারী। তিনি হলেন মানবজাতির সর্বশ্রেষ্ঠ এবং সর্বশেষ অনুকরণীয় ব্যক্তিত্ব।

No comments

Powered by Blogger.